Blog Archive

Written By Bangladeshi on Friday 3 March 2017 | 01:22

বয়ে যায় নীল দরিয়া.................

১.মিশরের বিলবীস শহর। খুবই মজবুত,শক্তিশালী,চওড়া ও উঁচু প্রাচীর পরিবেষ্টিত। এসব প্রাচীরের ওপর জায়গায় জায়গায় লাশ পড়ে আছে। এর মধ্যে কিছু অচেতন আহত সৈন্যও আছে।শহরটির সামনেই মরুভূমি।তারপর কিছু এলাকা চমৎকার সবুজ ও মনোরম।তারপরের শহর উম্মেদানীন আর ব্যবিলন। আমর ইবনে আস রা. বিলবিস জয় করার পর উম্মেদ‍ানীন দিকে এগিয়ে চলছেন.......।

২.মিশরের গর্ভনর মুকাওকিস উম্মেদানীনের পরাজয়ের খবর শুনলেন। আরো শুনলেন, মুসলমানরা নীল দরিয়া পার হয়ে পিরামিড এলাকা অতিক্রম করে আরো এগিয়ে গেছে.......। কিন্তু মুকাওকিস চিন্তায় অস্থির হয়ে উঠলেন এরা যাচ্ছে কোথায়? ইস্কান্দারিয়ায়? কিন্তু তা কিভাবে সম্ভব?

৩. সূর্যাস্তের এখনো কিছু সময় বাকী। এ সময় মুসলিম সেনাদের আসল ফাঁদে চলে এলো রোমীয়রা। সঙ্গে সঙ্গে তাদের ওপর নেমে এলে আচমকা কেয়ামতের ভয়াবহ আযাব। রোমীয় জেনারেল হান্না তো কিছু বুঝ‍ার আগেই .....। যারা মুসলিম সেনাদের অসচেতন অবস্থায় এসে ধ্বংস করে দিতে চেয়েছিল, অবশেষে, সচেতন অবস্থায় মারা গেল তারাই! ‘ফিউম’ এর মরু ভূমিকে রক্তস্নাত করে।

৪.কেল্লায়ে ব্যবিলন আজও তার অবকাঠামোটুকু নিয়ে দাড়িয়ে আছে। আজ তো সেখানে হেরাকল বা ফেরাউনের রাজত্ব নেই, কিন্তু মুসলমান হয়েও সেখানকার শাসকদের মধ্যে ফেরাউনি একনায়কতন্ত্রী স্বভাব রয়ে গেছে।খ্রিস্টাব্দ ৬৪০ সাল। ব্যবিলন অবরোধ করলো মুসলিম সেনারা.....।

৫.উসামা তার ঘরে একলা গভীর ঘুমে অচেতন। সে জানে না এ রাতটিই তার জীবনের শেষ রাত হতে পারে। সে আবেগে অন্ধ হয়ে যে ভূল করেছিল, তার শাস্তি রোমান জেনারেল থিয়োডর শুনিয়ে দিয়েছে......। মৃত্যুদন্ড। কিন্তু রাত শেষ হওয়ার আগেই থিয়োডর নিজের মুত্যুই সামনে দেখতে থাকে।

কিংবদন্তী বীর সেনানী আমর ইবনে আস রা. এর ইতিহাসখ্যাত রোম অভিযানের অগ্নিঝরা দিনলিপির চমকপ্রদ কাহিনী নিয়ে ঐতিহাসিক উপন্যাস....




Tag:শেষ আঘাতশেষ আঘাত ১শেষ আঘাত পিডিএফ শেষ আঘাত ডাওনলোডSes aghat 1Ses aghat download

0 comments:

Post a Comment

E Boi Download© 2014. All Rights Reserved. Template By Seocips.com
SEOCIPS Areasatu Adasenze Tempate Published By Kaizen Template