Blog Archive

Written By Bangladeshi on Friday 3 March 2017 | 04:03

সত্য-সুন্দরের অনুপম আলোকমালার ‍দিকে যারা চিরকাল জ্বালাধরা চোখে তাকিয়েছে, যারা সত্যাশ্রিত শান্তির নির্মল ধারায় আজন্ম বিষ ঢেলে দিয়েছে তারা হলে‍া ইহুদী জাতি।

প্রথম খলিফা আবু বকর রা. কে হারিয়ে মুসলিম জাতি যখন দিশেহারা তখনই নতুন রূপে ফিরে এলো সেই ইহুদীরা। এবার তাদের মিশন হলো- এই সুযোগে ইসলামকে ধ্বংসের অতীত ইতিহাসে নিয়ে যেতে হবে এবং এজন্য মুসলিম নেতৃত্বে সুকৌশলে ঢুকিয়ে দিতে হবে অনৈতিকতার বিষবাষ্প। তাই চাই মোক্ষম অস্ত্র নারী ও নারীর র‍ূপের জাদুময়তা। যেই চাওয়া সেই কাজ। মদীনার আনাচে কানাচে ছড়িয়ে দিলো তারা মুসলিম বেশী ইহূদী নারীদের মোহনীয় রূপের অব্যর্থ জাল। যে নেতৃত্বের সুরম্য সৌধতলে মুসলমানরা আজ সমবেত তা কি ধসে যাবে?

এদিকে দ্বিতীয় খলিফা নির্বাচিত হলেন উমর রা.। নেতৃত্বের কম্পিত সৌধ সিঁড়িতে মাত্র তিনি পা রেখেছেন, ছুটে এলেন পারস্য রণাঙ্গন থেকে সেনা সাহায্যের জন্য মুসান্না ইবনে হারিসা রা.। সেখানে হীরা শহরে পারসিকদের ঘেরাও বেষ্টনীতে মুসলমানরা প্রাণ হাতে নিয়ে ধুকছে। কিন্তু মুসলিম সেনার প্রায় পুরো বাহিনীই সিরিয়ার অভিযানে শত্রুর মুখোমুখি। অনেক কষ্টে মাত্র কয়েক হাজার স্বেচ্ছাসেবক জোগাড় করে আবু উবায়দার নেতৃত্বে তিনি পাঠিয়ে দিলেন পারস্য অভিযানে। জিসিরের লড়াইয়ে আবু উবায়দা রা. অর্ধেকেরও বেশি সৈন্য নিয়ে শহীদ হয়ে গেলেন। আহত মুসান্না ইবনে হারিসা রা. নিশ্চিত মৃত্যুর মুখ থেকে তিন হাজার সৈন্যকে উদ্ধার করে কোনক্রমে পালিয়ে এলেন। এরপর মুসান্নাও তার প্রেরণাদাত্রী বিদূষী স্ত্রীকে বিধবা করে একদিন শহীদ হয়ে গেলেন। সালমা হারালো তার স্বপ্নের পুরুষকে। মুসলমানরা হারালো কিংবদন্তীতুল্য এক সালারকে। আঁতকে উঠলেন উমর রা.। এখন কি হবে? প্রিয় নবীজীর পত্র মোবারক কিসরা পারভেজের হাতে ছিন্ন ছিন্ন হওয়ার যে দগদগে জ্বালা নিয়ে তিনি পারস্য অভিযানের সূচনা করেছিলেন তা তো ব্যর্থ হচ্ছেই, উল্টো বিপুল বিনাশী ঝড় হয়ে ধেয়ে আসছে পারসিকরা পুরো আরবকে গ্রাস করতে।

উমর রা. মচকালেন, ভাঙ্গলেন না। প্রত্যাঘাতের পর্বতপ্রাণ দৃঢ়তা নিয়ে পারস্যে পাঠালেন সেনাপতি সাদ রা. কে। মাত্র কয়েক হাজার মুসলিম সেনা পঙ্গপালের মতো ধেয়ে আসা লক্ষাধিক পারসিকদের মুখোমুখি দাঁড়িয়ে। লড়াই শুরুর আগেই মুসলিম সেনাপতি সাদ রা. চরম বাতের ব্যথায় প্রায় পঙ্গু হয়ে পড়লেন। ওদিকে মাদায়েনে জাদুবিদ্যার পারদর্শী ইহুদীরা সম্রাট ইয়াযদগিরদের আশ্রয়ে মুসলমানদের ধ্বংস সাধনে শুরু করল ভয়ংকর এক জাদুর প্রয়োগ। পথহারা মরু ঝড়ে আক্রান্ত এক অসহায় মুসাফিরের মতেই মুসলমানরা আক্রান্ত হয়ে পড়লো সর্বগ্রাসী ঝড়ের কবলে। আর কতক্ষণ টিকতে পারবে তারা এই মৃত্যু-ঝড়ের তান্ডবে?
 

0 comments:

Post a Comment

E Boi Download© 2014. All Rights Reserved. Template By Seocips.com
SEOCIPS Areasatu Adasenze Tempate Published By Kaizen Template