Blog Archive

Written By Bangladeshi on Thursday 2 March 2017 | 17:08

উত্তাল সেই দিনগুলি......

১. মরুভূমির বুক চিরে অশ্বেচেপে একাকী চলছেন এ কোন মুসাফির ? কোথায় তাঁর গন্তব্য? কেন তিনি স্বদেশ ছেড়ে বিদেশে পাড়ি জমিয়েছেন? মরুদস্যুদের এড়িয়ে তিনি কি স্বীয় গন্তব্যে পৌঁছাতে পারবেন?
২. আরবের নাম করা কুস্তিগীর রিকানা। প্রতিদ্বন্দ্বিতায় আজ পর্যন্ত তার সামনে কেউ টিকতে পারেনি.......কিন্তু স্বয়ং রাসূলুল্লাহ সা. এবার তার প্রতিপক্ষ! কি হবে এ লড়াইয়ের ফলাফল? অন্যদের মত রাসূলুল্লাহ সা. কি তার কাছে ধরাশায়ী হবেন?
৩.মানুষের তাজা কলিজা মুখে পুরে ‍চিবাচ্ছে এ কোন মহিলা? কেন তার এত আক্রোশ?.....আরে তার গলায় এ কিসের মালা? মানুষের নাক এবং কানের!!!....
৪. দশ হাজার বিশাল বহুজাতিক বাহিনী দ্রুত ধেয়ে আসছে মদীনা অভিমুখে। ইসলাম ও মুসলমানদের তারা নিশ্চিহৃ করতে চায়! কি হবে এখন উপায়? প্লাবনের তোড়ে মদীনা ও মুসলমানরা ভেসে যাবে? নাকি তারা নিজেদের রক্ষা করতে সক্ষম হবে! কিন্তু কিভাবে?
৫. স্থানে স্থানে নারীরফাঁদ তৈরী করে চলেছে এ সুন্দরী কে? কি তার উদ্দেশ্য? ইসলামের বিরুদ্ধে কেন সে এত সরগরম? কারা তাকে ব্যবহার করছে?
৬.কেল্লার প্রাচীরে গা ঘেঁষে ঘেঁষে সন্দেহজনকভাবে এগিয়ে চলেছে এ লোকটি কে? গুপ্তচর?....সর্বনাশ! কি হবে এখন উপায়? কেল্লায় যে কোন পুরুষ নেই!.... আরে কে এই বীরাঙ্গনা? ছুটে যাচ্ছে গুপ্তচরের মোকাবেলায়! কিন্তু তার হাতে ওটা কি? সাধারণ লাঠি মাত্র? দুর্বল এক নারী সাধারণ লাঠি দ্বারা সশস্ত্র এক বীর পুরুষের মোকাবেলা করতে পারবে কি?
৭.বিশাল দৈর্ঘ্য-প্রস্থের পরিখা কাফের বাহিনীর গতিরোধ করেছে। কিন্তু তারা এ বাধা মানতে রাজি নয়। যে কোন মূল্যে পৌঁছাতে চায় ওপারে! ঘোড়া ছুটিয়ে দেয় ক’জন দুর্ধর্ষ বাহাদুর। ঘোড়া শূন্যে উড়ে চলছে! পারবে কি তারা পরিখা জয় করতে? নির্বিঘ্নে ওপারে যেয়ে পৌঁছাতে?

এ সমস্ত প্রশ্নের উত্তর জানতে পড়ুন প্রখ্যাত সাহাবী হযরত খালিদ ইবনে ওয়ালিদ রা. এর বর্ণাট্য জীবনভিত্তিক ঐতিহাসিক উপন্যাস ......

বইটির মুদ্রিত মূল্য-১০০৳।

Download Now






tag: নাঙ্গা তলোয়ার বই
নাঙ্গা তলোয়ার ৩
নাঙ্গা তলোয়ার-১

নাঙ্গা তলোয়ার

0 comments:

Post a Comment

E Boi Download© 2014. All Rights Reserved. Template By Seocips.com
SEOCIPS Areasatu Adasenze Tempate Published By Kaizen Template